ভারতে 10 হাজার কোটি ডলার বিনিয়োগ করছে সৌদি আরব! বিস্তারিত পড়ুন:

ভারতের এই বিশাল ক্রমবর্ধমান বাজারের দিকে নজর দিয়ে এবার বিপুল পরিমাণে অর্থ বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ করতে চলেছে সৌদি আরব। পেট্রোকেমিক্যাল থেকে শুরু করে পরিকাঠামো, কৃষি এবং খনি-সহ বেশ কয়েকটি ক্ষেত্রে মোট 10 হাজার কোটি ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় সাত লক্ষ কোটি টাকা) বিনিয়োগ করতে চাইছে সৌদি আরব বলে জানা গেছে।

সৌদি আরবের রাষ্ট্রদূত সউদ বিন মহম্মদ আল সতি এ বাপ্যারে জানিয়েছেন যে, “বর্তমানে বিনিয়োগের জন্য ভারত খুবই আকর্ষণীয় এক দেশ। সেখানে তেল, গ্যাস ও খনি’র মতো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ক্ষেত্র নিয়ে দিল্লির সঙ্গে দীর্ঘমেয়াদি পার্টনারশিপের পরিকল্পনা চলছে।” ভারতে বিনিয়োগের কথা সমন্ধে বলতে গিয়ে তিনি রিলায়্যান্স এবং সৌদি’র তেল সংস্থা অ্যারামকো এর যৌথ পার্টনারশিপের কথাও তুলে ধরেন।

সৌদি রাষ্ট্রদূতের মতে, ভারতের রিলায়্যান্স এবং সৌদি’র তেল সংস্থা অ্যারামকো এর যৌথ পার্টনারশিপ, এটা স্পষ্ট করছে যে ভারতে শক্তি’র বাজার ক্রমবর্ধমান। আর এ ভাবেই দু’দেশের বাণিজ্যিক সম্পর্ক আরও মজবুত হবে বলেই মনে করেন সউদ।

বাংলায় ভাইরাল ভাইরাল খবর, লেটেস্ট নিউজ, বিনোদনমূলক পোস্ট ও আন্তর্জাতিক খবর পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ- Bengali Viral News

আরও পড়ুন: “আমাকেও বাদ দেওয়ার জন্য অজুহাত খুঁজতে নেমে পড়েছিল ওরা”, বিস্ফোরক যুবরাজ!

Jayanta Das: