স্বাধীনতা দিবস উপলক্ষ্যে “সেফ ড্রাইভ, সেভ লাইফে”র এক অভিনব প্রচার: ভিডিওটিতে দেখুন:

আপনি কি জানেন, বর্তমানে আমাদের দেশে প্রতিদিন প্রায় ৪০০ জনেরও বেশি লোক প্রাণ হারায় পথ দুর্ঘটনার জেরে। আর এই লাগাতার পথ দুর্ঘটনার জেরে অনেকদিন ধরেই দেশের নানা জায়গায় নানা রকমের প্রচার চলছে। দিন দিন যেন বেড়েই চলছে পথ দুর্ঘটনার ঘটনা। আর তাই, এবার এই পথ দুর্ঘটনার প্রতিরোধে সাধারণ মানুষের মধ্যে আরও সচেতনতা গড়ে তুলতে “সেফ ড্রাইভ সেভ লাইফে”র মতো সামাজিক কর্মসূচির এক অভিনব প্রচার করা হল মিরা প্রোডাক্শনের তরফ থেকে।সাধারণ মানুষকে আরও সচেতন করে তুলতে একটি ছোট্ট শর্ট ফিল্মের মাধ্যমেই এই প্রচার করা হচ্ছে।

সাবস্ক্রাইব করুন:

আসলে এই শর্টফিল্মটির মাধ্যমে মিরা প্রোডাকশন তরফ থেকে আমাদের বর্তমান সমাজের পরিস্থিতিরই একটি চিত্র তুলে ধরার চেষ্টা করা হয়েছে। আপনি শর্টফিল্মটি দেখলে বুঝতে পারবেন যে আসলে তারা কি বোঝাতে চেয়েছেন। আজকের সমাজের এক বাস্তব চিত্রই ধরা পড়েছে এই শর্টফিল্মে।

ভিডিওটিতে দেখুন:

রিপোর্ট অনুযায়ী, আমাদের দেশে জাতীয় সড়কেই দুর্ঘটনার সংখ্যা সবথেকে বেশি। আর এর পর থেকেই কড়া পদক্ষেপও নেওয়া শুরু হয়েছে। জরিমানার পাশাপাশি গ্রেপ্তারের সংখ্যাও দিন দিন বাড়ছে। এছাড়াও সরকারি দপ্তর, প্রশাসনিক দপ্তর ও বিভিন্ন NGO থেকেও নানা রকম উদ্যোগ নেওয়া হচ্ছে এই পথ দুর্ঘটনা প্রতিরোধের জন্য।



২০১৬ সালে এই পথ দুর্ঘটনা এড়াতেই মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে রাজ্য জুড়ে চালু হয় সেফ ড্রাইভ সেভ লাইফ প্রচার কর্মসূচি৷ সেই প্রকল্পের ফলে বর্তমানে মানুষ অনেক সচেতনও হয়েছেন, বলছেন ট্রাফিক পুলিশরাই। রাজ্যে কমেছে পথ দুর্ঘটনার সংখ্যাও। কিন্তু, তারপরও কিছু ক্ষেত্রে সচেনতার অভাবে এখনও ঘটে চলছে দুর্ঘটনা। আর সেই কারণেই মিরা প্রোডাক্শনের তরফ থেকে এই বিশেষ উদ্যোগ।

Safe Drive Save Life || Road Accident || Be safe on Roads || Short Film

সাবস্ক্রাইব করুন:

Jayanta Das: