paytm সম্পর্কিত কিছু অজানা তথ্য যেগুলি আপনাকে জানা দরকার

বিজ্ঞাপন

google

কয়েকবছর আগেও কি আপনি ভাবতে পেরেছিলেন যে আপনি সহজেই টাকা আদানপ্রদান করতে পারবেন? কিন্তু বর্তমানে paytm সেই সুবিধা আমাদের জন্য গড়ে তুলতে সক্ষম হয়েছে।ভারতের যেকোনো স্থানে বসে আপনি শুধুমাত্র একটি ক্লিকের মাধ্যমে যেকোনো কারোর সাথেই টাকা পয়সার আদানপ্রদান খুব সহজেই করে নিতে পারবেন।এই সুবিধা প্রদান করার সমস্ত ক্রেডিটই যায় Paytm অ্যাপের।paytm পয়সা আদানপ্রদানে পুরো বৈপ্লবিক পরিবর্তন এনে দিয়েছে।

আজকের আর্টিকেলে আমরা ভারতের সবচেয়ে বহুল ব্যবহৃত অ্যাপ paytm সম্বন্ধে কয়েকটি অজানা তথ্য জানতে চলেছি।

১.Paytm হলো ভারতের একটি বহুল ব্যবহৃত অ্যাপ যেটি One97 Communication এর মধ্যে পড়ে এবং বর্তমানে এই অ্যাপটির ইউজার সংখ্যা ১৫০ মিলিয়ন।এটি হলো ভারতের সবথেকে বড়ো অনলাইন পেমেন্ট সিস্টেম।

google

২. এই অ্যাপটির নির্মাতা হলেন বিজয় শেখর।তিনি একবার চীনে ঘুরতে গিয়ে দেখেন সেখানরকার বিক্রেতারা তাদের কাস্টমারদের সাথে টাকা পয়সা আদানপ্রদানের জন্য মোবাইলের ব্যবহার করে।সেখান থেকেই অনুপ্রাণিত হয়ে তিনি Paytm অ্যাপটি বানান।

google

৩. Paytm এর পুরো নাম Pay through mobile এবং এটি নির্মাতা হলেন বিজয় শেখর শর্মা।২০১০ সালে নয়ডাতে তিনি এই কোম্পানীটি প্রতিষ্ঠা করেন।২০১৫ সালে আলিবাবা গ্রুপের মালিক জ্যাক মা paytm এর মোট ৫০০ মিলিয়ন শেয়ার একাই কিনে নেন।

google

৪. ২০১২ সালে paytm কে “Most Innovative Startup of the Year” পুরষ্কার দেওয়া হয়।

google

৫. Paytm সবচেয়ে সফল অনলাইন পেমেন্ট অ্যাপ।এই অ্যাপটি ইউজারদের সাবস্ক্রিপশন মূল্যের দ্বারা ইনকাম করে এছাড়াও বিভিন্ন প্রোডাক্টের বিজ্ঞাপনের দেওয়ার মাধ্যমেও এই অ্যাপ থেকে ইনকাম করা যায়।

google

৬. সম্প্রতি এই অ্যাপের মালিক বিজয় শেখর শর্মা “Most Innovative CEO” এর অ্যাওয়ার্ড পেয়েছেন।

google

৭. Paytm হলো সেইসকল ভাগ্যবান কোম্পানিগুলোর মধ্যে একটি যেখানে রতন টাটা নিজে investment করেছেন।

google

৮. ২০১৪ সালে paytm অ্যাপেল ইন্ডিয়ার তরফ থেকে “Apple’s Best App” এর পুরস্কার পেয়েছে।

google

৯. Demonetization paytm কে আরও শক্তিশালি কোম্পানিতে রূপান্তরিত করেছে।Demonetization এর পর paytm অ্যাপে ২০ মিলিয়ন ইউজারের সংখ্যা বেড়েছে।

google

১০. আপনি হয়তো এই তথ্যটি জানার পর হতবাক হয়ে যাবেন যে Paytm প্রতিমাসে মোট ১০ মিলিয়ন অর্ডার পায়।প্রতিদিন paytm এ মোট ৫ মিলিয়ন টাকা পয়সার আদানপ্রদান হয়ে থাকে।

google
বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
বিজ্ঞাপন