আনুষ্ঠানিক উদ্বোধন ” সু-সম্পর্কের ” NGO

বিজ্ঞাপন

Bangla নিজস্ব সংবাদদাতা,বেহালা : 11 ই মে শনিবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলো একটি  NGO এর নাম ” সু-সম্পর্ক “,

আজ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতা হাইকোর্টের  বিখ্যাত আইনজীবী ভিশাখ ভট্টাচার্য , তার ফিতা কাটার মধ্যে থেকেই উদ্বোধন হয় “ সু-সম্পর্কের ” কার্যালয়ের, তাঁর সাথে ছিলেন কলকাতা হাইকোর্টের আরও একজন স্বনামধন্য আইনজীবী শ্রীমতি  রুচিরা চ্যাটার্জী , মঞ্চে উপস্থিত ছিলেন ভিশাখ ভট্টাচার্যর পাশাপাশি বিখ্যাত ব্যবসায়ী বিবেকানন্দ মিশ্রা ,  ছিলেন  একজন সুখ্যাত শিক্ষক মহাশয় ভাস্কর ঘোষ
তা ছাড়াও উপস্থিত ছিলেন  ‘আমার বাসা’ হোম এর পক্ষ থেকে পশ্চিমবঙ্গ ক্রিয়া ও জনকল্যাণ পর্ষদের অনিন্দিতা দাশগুপ্ত

আরও পড়ুন: এবার ভারতের জন্য ফ্রী ওয়াই-ফাই পরিষেবা গুগলের! বিস্তারিত জেনে নিন:

জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানটি শুভ সূচনা করা এবং রবীন্দ্রনাথ ঠাকুরের ফটোতে মাল্যদান এবং পুষ্প দিয়ে তাকে শ্রদ্ধা জ্ঞাপন করা হয় । কিছুদিন আগে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় ফনির কারণে নিহত মানুষদের প্রতি এক মিনিট নীরবতা পালন করার মাধ্যমে অনুষ্ঠানের প্রথম পর্ব সমাপ্ত হয় ।

দ্বিতীয় এবং অনুষ্ঠানের মূল পর্বে ছিল কিছু সাংস্কৃতিক অনুষ্ঠান যেটি পুরোটি পরিচালনা এবং পরিবেশনায় ছিল পশ্চিমবঙ্গ ক্রিয়া ও জনকল্যাণ পর্ষদের ছোট ছোট বাচ্চারা ।
তাদের বিভিন্ন নাচ ,গান, কবিতা আবৃতির পর তাদের মুখে একটু হাসি ফোটাতেই “সুসম্পর্কের” পক্ষ থেকে তাদের হাতে কিছু শিক্ষা সামগ্রী এবং খাবার তুলে দেয়া হয় ।

এই ” সু-সম্পর্ক ” NGO এর ফাউন্ডার,সেক্রেটারি
শ্রী অরবিন্দ সিংহের বক্তৃতায় পরিস্কার ফুটে উঠেছে যে, NGO আগামীতে ঠিক কি কি ধরনের কাজ করতে চলেছে , তিনি বলেছেন আগামীতে তাদের  লক্ষ্য ।
•১) একটি ব্লাড ডোনেশন ক্যাম্পের আয়োজন এবং ফ্রি হেলথ চেকআপ এর ব্যবস্থা করা
•২) আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে তিনি ঘোষণা করেছেন যে এরপর থেকে এই এলাকায় কোন শিক্ষা গ্রহণে আর্থিক দিক থেকে অক্ষম শিশুর শিক্ষায় কোন বাধা আসতে দেবেন না ,তিনি শুরু করছেন একটি সম্পূর্ণ বিনামূল্যে কোচিং সেন্টার ।  আমাদের সাংবাদিক NGO কর্ণধার শ্রী অরবিন্দ সিংহর সাথে কথা বলে জানতে পেরেছেন যে এটি আর পাঁচটা অর্গানাইজেশন এর মতন একেবারেই নয়, যেখানে আশেপাশে ছড়িয়ে থাকা আরও অরগানাইজেশন গুলি সমাজের যে কোন একটি দিকেই লক্ষ্য করে এগিয়ে চলে সেখানে এই ” সুসম্পর্ক” এন জি ও সমাজের উন্নতির জন্য যেকোনো ধরনের সংস্কারমূলক কাজ করে থাকে , মানুষ থেকে পশু-পাখি বা পরিবেশ, সবাই এরই অংশ তাই পরিবেশ টি বাঁচিয়ে রাখা সকলের কর্তব্য। তাই আসুন “সুসম্পর্কের” মতন আপনারাও এই মহৎ উদ্দেশ্যে একজোট হয়ে  এগিয়ে চলুন –  পরিবেশকে সুস্থ রাখুন , বাঁচিয়ে রাখুন ।।

বাংলায় ভাইরাল ভাইরাল খবর, লেটেস্ট নিউজ, বিনোদনমূলক পোস্ট ও আন্তর্জাতিক খবর পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ-Bengali Viral News

বিজ্ঞাপন
Samar Halder:
বিজ্ঞাপন
বিজ্ঞাপন