ভারতের এই জায়গায় এক কাপ চায়ের থেকেও সস্তায় মেয়ে পাওয়া যায়,জানুন কোথায়…..

আমাদের দেশ আগের থেকে অনেক উন্নত হয়ে গেছে কিন্তু মেয়েদের কে তাদের সম্মান কক্ষন দেওয়া হয়ন । সব সময় তাদের কষ্ট মধ্যে জীবন কাটাতে হয়েছে ।এখন এমন গ্রাম আছে যেখানে মেয়েদের কে মারা হয় , শেষে শ্বশুর শাশুড়ি তাকে জ্বালিয়ে দেয় ।এমন ঘটনা আমরা অনেক দেখেছি ।

কিন্তু আজ সব কিছু সহ্য করে চলেছে ।আমরা কথা বলছি মধ্যপ্রদেশের একটি গ্রামের ,আর সেই গ্রামের নাম হল শিবপুরি ।মধ্যপ্রদেশ নামে তো বড় রাজ্য কিন্তু সেখানের এমন কিছু গ্রাম আছে যেখানে মেয়েদের স্থান অনেক নীচে ।

এখানে একটি প্রথা চালু আছে আর যার নাম হল ধড়িচা প্রথা ।এখানে মেয়েদের কে একটি জায়গায় দাড় করান হয় ।আর তারপর সেখানে পুরুষ আশে আর তাদের দাম বললতে থাকে ।

শেষে দাম ঠিক হয়ে গেলে একটা ১০ টকার থেকে ১০০ টাকার স্ট্যাম্প পেপারে সই করে তাকে বিক্রি করে দেওয়া হয় ।ভারতে এই রাজ্যে প্রায় ৩০০ জন মেয়েকে ১০ টাকার স্ট্যাম্প পেপারে বিক্রি করে দেওয়া হয় ।

এই বিক্রি হয়ে যাওয়া মেয়েদের কে একটা কন্ট্রাক্ট করতে হয় । যে ব্যাক্তি তাকে কিনেছে সেই মহিলার পরিবারিকে কিছু টাকা দিতে হয় ।

আর তাঁর পর তারা পতী পত্নী হয়ে যায় । কিন্তু তারা ততক্ষন পতি পত্নী থাকে যতক্ষন সেই পুরুষ টি চায় আর এই সম্পর্ক কখন স্থায়ী হয় না ।টাকার জন্যে সম্পর্ক স্থায়ি হয় না ।

Sanjib: