আন্তর্জাতিক

“ভারতে সব ভাল আছে”, আমেরিকায় মোদি’র মুখে বাংলা! তারপর কি হল, দেখুন…

যেখানে অমিত শাহের মতো নেতা-মন্ত্রী ‘এক রাষ্ট্র, এক ভাষা’ নিয়ে সবর, সেখানে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমেরিকায় গিয়ে আটটি আঞ্চলিক ভাষায় বক্তৃতা দিলেন। যার মধ্যে অন্যতম ভাষাগুলি হলো- পাঞ্জাবি, তামিল, গুজরাটি ও বাংলা।

গতকাল আমেরিকার হিউস্টনে “Howdy Modi” অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদি প্রবাসী ভারতীয়দের কুশলবার্তা দিতে গিয়ে অন্যান্য ভাষার পাশাপাশি বাংলাতেও বলেন, ‘ভারতে সব খুব ভাল আছে।’ মোদি’র এই বক্তব্যের পরই গোটা স্টেডিয়াম ফেটে পড়ে করতালি’তে।

ভিডিওটিতে দেখুন:

লেটেস্ট এবং ভাইরাল খবর পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ – ক্লিক করুনBengali Viral News

আমেরিকার NRG Stadium এ গত রবিবার অনুষ্ঠিত হয় ‘হাউডি মোদি’। এ দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সহ প্রায় ৫০ হাজার প্রবাসী ভারতীয়। সেখানে ইন্দো-আমেরিকানদের সামনে দেশের কথা তুলে ধরেন মাননীয় প্রধানমন্ত্রী।

তিনি বলেন, অনুষ্ঠানের নাম “হাউডি মোদি”। অর্থাৎ, “কেমন আছ মোদি?” আর উত্তরটাও দেন প্রধানমন্ত্রী নিজেই। আর তখনই পর পর আটটি আঞ্চলিক ভাষায় বলেন, “ভারতে সব আচ্ছা হ্যায়। সব চাঙ্গাসি। মজা মাছে! অন্তা বাগুম্বি। এল্লা চেন্না গ্রে। এল্লাম সওকিয়াম। সর্বছান চাল্লায়ে। সব খুব ভাল। সবু ভাল্লাছি।” এর পরে তিনি বলেন, “আমেরিকার বন্ধুরা ভাবছেন, আমি কি বলছি? প্রেসিডেন্ট ট্রাম্প, আমি বললাম- এভরিথিং ইজ ফাইন।”

এর পরই মোদি বলেন, ভারতে ভাষা হলো সংস্কৃতি’র পরিচায়ক। এ দেশে এত ভাষার বৈচিত্র থাকা সত্ত্বেও ভাষা কখনও অন্তরায় হয়ে ওঠেনি। যুগ যুগ ধরে ভারতে বহু ভাষা, বহু বুলি’র সহাবস্থান। নানা পথ, নানা পুজো পদ্ধতি, আঞ্চলিক রীতিনীতি, বেশভূষাই ভারতীয় সংস্কৃতিরই মূল অঙ্গ। আর এগুলোই বিশ্বের কাছে ভারত’তে স্বমহিমায় সুপ্রতিষ্ঠিত করেছে।

প্রতিবেদনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার বন্ধুদের সাথে। ধন্যবাদ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *