রাস্তায় ভিক্ষা করছিল প্রাক্তন সেনা, গৌতম গম্ভীর দেখতেই যা পদক্ষেপে নিলেন…. বিস্তারিত জানুন:

এই ভিক্ষাজীবী ব্যক্তি’র গলায় যে পরিচয়পত্র ঝোলানো ছিল, সেখান থেকেই জানা যায় যে তিনি ১৯৬৫ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত ছিলেন। এমন কি ১৯৬৫ এবং ১৯৭১ এর ভারত-পাকিস্তানের যুদ্ধেও তিনি অংশগ্রহণ করেছিলেন।

আরও পড়ুন: বলিউডের অভিনেতারা যে বাড়িতে থাকেন তার দাম শুনলে আপনি অবাক হবেন


দেশে’র প্রাক্তন জওয়ান। তবে, বর্তমানে তাঁর দিন কাটছে অনাহারে! দিল্লির কনট প্লেস এলাকাতে পেটের ভাত জোগার করতে ভিক্ষা করছিলেন তিনি।

আরও পড়ুন: “ও আমার স্তনে জোর করে হাত ঢুকিয়ে ক্রিম মাখিয়ে দিল”- অভিনেত্রীর ভয়ঙ্কর অভিজ্ঞতা!


আর ঘটনাচক্রেই এই ঘটনাটি নজরে পড়ে যায় প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীরের। ব্যস, তারপরেই দেশে’র প্রতিরক্ষামন্ত্রকের কাছে ব্যক্তিগতভাবে আর্জি জানান জাতীয় দলের এই প্রাক্তন ওপেনার।


আরও পড়ুন: প্রেম করলে এই ১০টি ছোট্ট কবিতা অবশ্যই পড়ুন। #৫ নম্বরটা পড়লে চমকে যাবেন।


জানা গেছে, সংশ্লিষ্ট প্রাক্তন সেনা জওয়ানের নাম পীতাম্বরম। তিনি কনট প্লেস চত্বরে হাতে একটি প্ল্যাকার্ড নিয়ে ভিক্ষা করছিলেন বেশ কিছুদিন ধরেই।

আর সেই প্ল্যাকার্ডে লেখা, “এক্স সার্ভিস ম্যান। ১৯৬৫ এবং ১৯৭১ সালে ভারত-পাকিস্তান যুদ্ধে অংশ নিয়েছিলাম। সম্প্রতি’তে একটি দুর্ঘটনাতে পড়ি। আর্থিকভাবে চিকিৎসায় অক্ষম। আপনাদের সাহায্য চাই।”

আরও পড়ুন: জেনে নিন বিশ্বের ভয়ংকর মাংসাশী উদ্ভিদ….যা জানলে শরীর শিউরে উঠবে..


আর এ রকম ঘটনা নজরে আসতেই গৌতম গম্ভীর প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন, প্রতিরক্ষা দফতরের মুখপত্র ও ভারতীয় সেনার ‘এডিজি পিআই’কে ট্যাগ করে অনুরোধ করেন যে, কিছু প্রক্রিয়াগত ত্রুটির কারণে ওই ব্যক্তি ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে কোনো সাহায্য পাচ্ছে না। তাঁর রাস্তায় ভিক্ষা করার কথা উল্লেখ করে গৌতম গম্ভীর সংশ্লিষ্ট ব্যক্তিদের এগিয়ে আসতে অনুরোধ করেন।


আরও পড়ুন: স্বল্প পোশাকে এতটা উত্তেজক পালোমা! দেখুন এই বিকিনি সুন্দরীর উষ্ণ ছবি:

গৌতম গম্ভীর আরও জানান যে, ওই ভিক্ষাজীবী ব্যক্তির গলায় যে পরিচয়পত্র ঝোলানো ছিল, সেখান থেকেই জানা যায় যে তিনি ১৯৬৫ থেকে ১৯৭১ সাল পর্যন্ত ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত ছিলেন।


আরও পড়ুন: আবারও বিনামূল্যে ১০ জিবি ডেটা, জিও’র এই নতুন অফারে হইচই!

গৌতম গম্ভীরের ওই টুইটের পরই তড়িঘড়ি জবাবও দিয়েছেন প্রতিরক্ষা দফতরের মুখপত্র। জানানো হয়েছে, এ ধরণের ঘটনা নজরে আনার জন্য ধন্যবাদ। খুব দ্রুতই এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: পৃথিবী বিখ্যাত দুই লাইনের ১৮ টি ভূতের গল্প পড়ুন …

উল্লেখ্য, গত সপ্তাহেই পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হয়েছিলেন জোড়া বিশ্বকাপজয়ী জাতীয় দলের প্রাক্তন সদস্য। তার পরেই তাঁর এমন মানবিক কীর্তিতে সকলেই কুর্নিশ করছে।
পরে আবারও একটি টুইট করে গৌতম গম্ভীর। সেখানে তিনি জানান যে, প্রাক্তন ওই সেনাকর্মীর সাহায্যে ইতিমধ্যেই সরকারি স্তরে নানা উদ্যোগ নেওয়া হয়েছে।

আরও পড়ুন: একদিনে ১২৬৩ বার হস্তমৈথুন করে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুললেন যুবক

পীতাম্বরমের হিপ রিপ্লেসমেন্ট সার্জারির ব্যবস্থা করার পাশাপাশি রাজ্য সৈনিক বোর্ড থেকে তাঁর পেনশনের ব্যবস্থাও করা হয়েছে। এত দ্রুত পদক্ষেপ করায় প্রতিরক্ষামন্ত্রককেও ধন্যবাদ জানিয়েছেন গৌতম গম্ভীর।


প্রতিবেদনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার বন্ধুদের সাথে। ধন্যবাদ।।

Jayanta Das: