আইপিএলে ফের ফিক্সিং! জানুন তাহলে…

বিজ্ঞাপন

আইপিএলের গ্রুপ পর্বের কয়েকটা ম্যাচ হয়েছে। তাতেই জমজমাট এবারের আইপিএল। প্রত্যেকটা ম্যাচেই কিছু না কিছু ঘটনা ঘটছে। আর তা নিয়েই আলোচনায় মেতে উঠছেন ক্রিকেটভক্তরা।

মানকড়িং থেকে শুরু করে লাসিথ মালিঙ্গার নো-বল বিতর্ক, সবকিছুই ছিল চর্চার ট্রেন্ডিং বিষয়। খেলায় হার-জিতের থেকেও যা নিয়ে বেশি আগ্রহী নেটিজেনরা। এবার সেই তালিকায় যুক্ত হল আরও একটি ঘটনা। ম্যাচ ফিক্সিং! হ্যাঁ, শনিবার কেকেআর বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচের একটি ঘটনার পর তেমন রবই উঠেছে।

ঘটনার সূত্রপাত শনিবার দিল্লি ক্যাপিটালস বনাম কেকেআর ম্যাচে চতুর্থ ওভারের মাথায়। ওভারের চতুর্থ বলে ১৬ রানের মাথায় তখন ব্যাট হাতে ক্রিজে নামেন নাইট ব্যাটসম্যান রবিন উথাপ্পা। ঠিক তখনই উইকেটের পেছন থেকে পান্ত বোলারকে উদ্দেশ্য করে বলে উঠলেন, ‘এই বলে তো এমনিতেও চার হবে।’

মাত্র কয়েক সেকেন্ডের সেই ভিডিও ক্লিপিংসের সত্যতা সেই অর্থে যাচাই না হলেও রিশাভ পান্তের এমন মন্তব্যের পর সেই বলে সন্দীপ ল্যামিচ্যানেকে বাউন্ডারি হাঁকান রবিন উথাপ্পা। তাতেই জোরালো হয়ে উঠেছে স্পট ফিক্সিংয়ের অভিযোগ।

পান্তের এই মন্তব্যের উপর ভিত্তি করে ভক্ত-সমর্থকরা দিল্লি-কলকাতা ম্যাচ পুরোটা ‘ফিক্সড’ বলতেও দ্বিধা করছেন না। আত্মবিশ্বাসের সঙ্গে পান্তের এমন মন্তব্যে বিতর্ক মাথাচাড়া দিয়ে ওঠা খুবই স্বাভাবিক।

তবে পন্তের বিরুদ্ধে ওঠা এমন অভিযোগের বিষয়ে বিসিসিআই জানিয়েছে, ‘সোশ্যাল মিডিয়ায় একটি অসম্পূর্ণ ভিডিও ক্লিপিংসের পরিপ্রেক্ষিতে ক্রিকেটারের উপর এমন অভিযোগ আনা বাঞ্ছনীয় নয়। এটা ভীষণই দুর্ভাগ্যজনক ব্যাপার।’

বিজ্ঞাপন
Malay Chakraborty:
বিজ্ঞাপন
বিজ্ঞাপন