আন্তর্জাতিক

“মোটা মহিলা’রা স্বর্গে যেতে পারবে না”, এ কথা বলায় ধর্মযাজকে ঠেলে ফেলে দিল এক স্থূলকায় মহিলা!

“মোটা স্থূলকায় মহিলা’রা স্বর্গে যেতে পারবে না”, হ্যাঁ এমনই এক মত প্রকাশ করলেন ব্রাজিলের এক বিখ্যাত খ্রিস্টান ধর্মযাজক। আর জন সমক্ষে এ কথা বলায় তিনি স্বর্গে যাবেন কি-না না তা আমার জানা নেই, তবে হ্যাঁ, তাঁকে এবার প্রাথমিক চিকিৎসা নিতে হাসপাতালে যেতে হবে, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই!

এ ধরণের বক্তব্যের পরই তাকে পিছন থেকে সজোরে ধাক্কা মেরে বয়সে এক স্থূলকায় মহিলা! এতে মঞ্চ থেকে সোজা ছিটকে পড়ে গিয়ে ওই ধর্মযাজক চোট পান ভালোই।

সম্প্রতি ব্রাজিলের সাও পাওলোর এক চার্চে খ্রিস্টানদের এক ধর্মীয় অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছিল। আর সেখানে উপস্থিত ছিলেন প্রায় ৫০ হাজারের বেশি মানুষ। তখন মঞ্চে বক্তব্য রাখছিলেন ধর্মযাজক মার্সেলো রোসি। জীবিত এবং মৃত ব্যক্তির শান্তি কামনার জন্য তিনি বাইবেল থেকে বেশ কিছু উদ্ধৃতিও পাঠ করেন।

সবই ঠিকঠাক ছিল। হটাৎ-ই বিপদ হলো যখন তিনি বলে বসলেন যে, “মোটা মহিলা’রা স্বর্গে যেতে পারবে না।” আর এ ধরণের বক্তব্য হজম করতে পারেনি অনুষ্ঠানে আসা এক মোটা স্থূলকায় মহিলা। তিনি সঙ্গে সঙ্গে মঞ্চে উঠে ওই ধর্মযাজকে পিছন থেকে সজোরে ধাক্কা মারেন। আর ছিটকে গিয়ে মঞ্চের নিচে গিয়ে পড়েন ওই ধর্মযাজক। আর সে দৃশ্য ক্যামেরা বন্দিও হয়ে যায়। ফলে, তা কয়েক সেকেন্ডের মধ্যেই সোশ্যাল মিডিয়া’য় ব্যাপক ভাইরাল হয়ে ওঠে।

তবে, ধাক্কা খেয়ে পরার পরে ওই ধর্মযাজক জানিয়েছেন যে, তাঁর তেমন লাগেনি। শুধুমাত্র শরীরের কয়েকটি জায়গায় একটু ব্যথা আছে। কোনো হাড়ও ভাঙেনি! গির্জা’র তরফ থেকেও জানানো হয়েছে যে, ওই ধর্মযাজকের তেমন কিছু হয়নি। তিনি এখন বেশ ভালোই আছেন।

এর পরে শুরু হয়ে যায় বিতর্কও! ওই ধর্মযাজকের যে বক্তব্য নিয়ে এই বিতর্ক, তা কিন্তু এই ছোট্ট ভিডিও ক্লিপে শোনা যাচ্ছে না। আবার, কেউ কেউ দাবি করছে, ওই মহিলা নাকি মানসিক সমস্যায় ভুক্তভুগি। তবে, ওই মহিলা’র ধাক্কা মারার পরই কিন্তু উপস্থিত দর্শকরা উল্লাস করেছে। তবে, ওই মঞ্চে উপস্থিত বেশ কয়েক জনের দাবি, ধাক্কা মারা’র কিছু আগেই ওই ধর্মযাজক মোটা মহিলা সংক্রান্ত ওই রকম মন্তব্য করেছিলেন।

সূত্র: আনন্দবাজার
প্রতিবেদনটি ভালো লাগলে শেয়ার করুন আপনার বন্ধুদের সাথে। ধন্যবাদ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *