ভারতের মোট ১৫ জন সফল ও জনপ্রিয় ইউটিউবার

বিজ্ঞাপন

বর্তমানে ইউটিউব সোশ্যাল মিডিয়ার সবচেয়ে মনোরঞ্জক ও শিক্ষামূলক জায়গার মধ্যে একটি।বর্তমান যুবসমাজের ইউটিউবের প্রতি নেশা থেকে এটা লক্ষ্য করা যায় যে,ভারতের অনেক প্রতিভাবান ক্রিয়েটর ইউটিউবের মাধ্যমে তাদের ভাগ্য নিজের হাতে লিখতে সফল হয়েছে।

নীচে আমরা এমন ১৫টি ভারতীয় ইউটিউবারের সম্বন্ধে জানতে চলেছি যারা তাদের কিছু বিচিত্রপূর্ণ কন্টেন্টের মাধ্যমে দর্শকদের দৃষ্টি আকর্ষণ করেছেন এবং যার ফলে তাদের সাবস্ক্রাইবার সংখ্যা হয়ে উঠেছে আকাশচুম্বি।

১. Amit Bhadana

google

১২.২ মিলিয়ন সাবস্ট্রাইবারে পরিপূর্ণ এই চ্যানেলটি ভারতের সবচেয়ে বড়ো একটি ইউটিউব চ্যানেল।অমিত ভাড়ানা ৭ই সেপ্টেম্বর, ১৯৯৪ সালে ফরিদাবাদে জন্মগ্রহণ করেন।অমিত তার ইউটিউব সফর শুরু করেন ২০১২ সালের ২৪শে অক্টোবর।প্রথমদিকে চ্যানেলে সাবস্ক্রাইবার আনতে রীতিমতো হিমশিম খেতে হয় অমিতকে।কিন্তু সে হার মেনে দিনরাত পরিশ্রম চালিয়ে যায়।অবশেষে অমিতের সাবস্ক্রাইবার সংখ্যায় উন্নতি হয় যখন সে তার ফেসবুক প্রোফাইলে Adele এর একটি গান Desi mix করে তার ফেসবুক প্রোফাইলে আপলোড করেন ও পরে সেটি ইউটিউবেও দেন।এই ভিডিওটির মাধ্যমেই অমিতের জীবন পুরো পাল্টে যায়।বর্তমানে অমিতের ইউটিউব চ্যানেলে মোট ১২.২ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে এবং পৃথিবীজুড়ে তার ভিডিও মোট ৭৮৬ মিলিয়ন বার দেখা হয়েছ

অমিত তার নিজের নামেই ইউটিউব চ্যানেলটি খুলেছেন।তার ভিডিওর মূল উদ্দেশ্য থাকে দর্শকদের মনোরঞ্জন করা।তার বেশীরভাগ ভিডিওই বন্ধুত্ব,প্রেম ও বাস্তব জীবনের খুঁটিনাটি ঘটনা সম্পর্কিত হয়।অমিত তার দেশি স্টাইলের জন্য দর্শকদের কাছে প্রশংসিত।

২. Bhuvan Bam (BB KI VINES)

google

১১.৮ মিলিয়ন সাবস্ক্রাইবারপূর্ণ চ্যানেলের মালিক ভুবন বাম ভারতের সবচেয়ে জনপ্রিয় ইউটিউবারদের মধ্যে একজন।২৫ বছর বয়সী দিল্লির এই মধ্যবিত্ত পরিবারের ছেলেটি ২০১৫ সালের ২০ই জুন তার ইউটিউব যাত্রা শুরু করে।ভুবন তার দক্ষতা ফেসবুকের মাধ্যমে শুরু করে এবং সেখান থেকে প্রচুর খ্যাতি অর্জন করে,এর থেকে অনুপ্রাণিত হয়েই সে নিজের জন্য একটি ইউটিউব চ্যানেল খোলে।বর্তমানে তার চ্যানেলে সাবস্ক্রাইবারের সংখ্যা ১১.৮ মিলিয়ন এবং তার ভিডিওগুলি বিশ্বজুড়ে মোট ১.৪ বিলিয়ন বার দেখা হয়েছে।

ভুবনের চ্যানেলের নাম BB Ki Vines।তার চ্যানেলে সে মূলত কমেডি ভিডিও এবং মিউজিক ভিডিও পোস্ট করে থাকে।তবে গতবছর সে একটি শর্ট ফিল্মও তার চ্যানেলে আপলোড করে।যেটি একটি সেনার জীবনকাহিনী নিয়ে তৈরী।এই শর্ট ফিল্মটি এবছর ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে।২০১৬ সালে WebTvAsia এর তরফ থেকে ইউটিউবে সবচেয়ে জনপ্রিয় চ্যানেল হওয়ার পুরষ্কার পান ভুবন

৩. Gaurav Chaudhary (Technical Guruji)


google

টেকনিক্যাল গুরুজী খ্যাত গৌরব চৌধুরী হলেন ভারতের আরেক জনপ্রিয় ইউটিউবার।রাজস্থানের এই ছেলেটি ৭ই মেয়ে ১৯৯১ সালে জন্মগ্রহণ করেন।তিনি একজন ইঞ্জিনিয়ার,ইউটিউবার এবং ব্লগার।তার ইউটিউব যাত্রা শুরু ২০১৫ সালের ১৮ই অক্টোবর।টেকনিক্যাল গুরুজী চ্যানেলটিতে বর্তমান সাবস্ক্রাইবারের সংখ্যা ১০.৯ মিলিয়ন ও তার ভিডিওগুলো মোট ৯৬৬ মিলিয়ন বার দেখা হয়েছে

গৌরব তার চ্যানেলে Tech সম্পর্কিত ভিডিও আপলোড করেন।তার চ্যানেলের সবচেয়ে জনপ্রিয় ভিডিও হলো ‘ Tech Talk ‘।সম্প্রতি তিনি এই সিরিজের মোট ৭০০টি এপিসোড বানিয়ে ফেলেছেন।

৪. Ashish Chanchalani (Ashish Chanchalani Vines)

google

আশিষ চাঞ্চালানি তার নিজের নামেই ইউটিউব চ্যানেল খোলেন যার নাম ” Ashish Chanchalani Vines “। আশিষের জন্ম ৭ই নভেম্বর ১৯৯৩ সালে।আশিষ একজন সিভিল ইঞ্জিনিয়ার।কিন্তু সে তার কলেজ ছেড়ে দেয় কারণ সে তার অভিনয়ের প্রতি আগ্রহী হয়ে পড়ে।আশিষ ইউটিউবে জয়েন করে ২০০৯ সালে।এখনো পর্যন্ত সে মোট ১২৩টি ভিডিও আপলোড করেছে।তার চ্যানেলে মোট সাবস্ক্রাইবারের সংখ্যা ৯.৫ মিলিয়ন ও তার ভিডিওগুলি বিশ্বজুড়ে ৮১৫ মিলিয়ন বার দেখা হয়েছে।

বাস্তব জীবনের খুঁটিনাটি জিনিসগুলো হাস্যকররূপে প্রদর্শন করার জন্য আশিষ দর্শকদের কাছে বিখ্যাত।আশিষ তার চ্যানেলে রোজকার জীবন সম্বন্ধিত কমেডি ভিডিও আপলোড করে থাকে।

৫. Sandeep Maheswari

google

সন্দীপ মহেশ্বরী একজন প্রেরণাদায়ক বক্তা ও Images Bazar নামক একটি কোম্পানীর মালিক।সন্দীপের জন্ম ২৮শে সেপ্টেম্বর ১৯৮০ সালে।ফটোগ্রাফির প্রতি ভালোবাসার জন্য সন্দীপ তার কলেজ ছেড়ে দেন।বর্তমানে সে ভারতের বিভিন্ন স্থানে ‘Life Changing Seminar’ ও ইউটিউব চ্যানেলের মাধ্যমে কোটি কোটি মানুষকে জীবনে সফল হওয়ার প্রেরণা জোগান।সন্দীপ তার ইউটউব যাত্রা শুরু করেন ২০১২ সালের ১৩ই ফেব্রুয়ারি।৮.৫ মিলিয়ন সাবস্ক্রাইবারের এই চ্যানেলটিতে মোট ২০০টি ভিডিও আপলোড হয়েছে,যেগুলি মোট ৪৪৯ মিলিয়ন ভিউ পেয়েছে।

সন্দীপ মূলত তার চ্যানেলে প্রেরণাদায়ক,শিক্ষামূলক ভিডিও আপলোড করেন।

৬. Rajesh কুমার (FactTechz)

google

আপনারা হয়তো তার নাম এই লিস্টে দেখে অবাক হচ্ছেন,কিন্তু আপনাদের অবাক কোনো কারণ নেই কারণ এই রাজেশই FactTechz নামক ইউটিউব চ্যানেলটি চালায়।এই চ্যানেলে মূলত বিজ্ঞান সম্বন্ধিত ভিডিও আপলোড হয়ে থাকে।৭.২ মিলিয়ন সাবস্ক্রাইবারের এই চ্যানেলটি বিশ্বজুড়ে মোট ৪৮৮ বার ভিউ পেয়েছে।এই চ্যানেলটি ২০১৬ সালের ২৪শে জুলাই খোলা হয়।

৭. TsMadan

google

এই চ্যানেলটিতে মূলত স্বাস্থ্য,ক্যারিয়ার,মন,আত্মা ও সমাজ সম্পর্কিত ভিডিও আপলোড হয়।TsMadan ১৯৫৮ সালে পাঞ্জাবে জন্মগ্রহণ করেন।তিনি সবচেয়ে পুরনো ইউটিউবারদের মধ্যে একজন।তার চ্যানেলটি ২০০৮ সালে ৩০শে আগষ্ট খোলা হয়।এই চ্যানেলটিতে সাবস্ক্রাইবারের সংখ্যা ৬.৬ মিলিয়ন।এই চ্যানেলের ভিডিওগুলো বিশ্বজুড়ে মোট ৬৯৩ মিলিয়ন বার দেখা হয়েছে।

৮. Dr. Vivek Bindra

google

Dr. বিবেক বিন্দ্রা হলেন Global Academy for Consulting and Training এর প্রতিষ্ঠাতা।তার চ্যানেলের নাম Dr. Vivek Bindra: Motivational Speaker।বিবেক বিন্দ্রার এই চ্যানেলটি ইউটিউবের সবচেয়ে বেশী সাবস্ক্রাইব করা বাণিজ্যিক চ্যানেল।তিনি তার চ্যানেলে ব্যবসা সম্পর্কিত ভিডিও আপলোড করেন।তার চ্যানেলটি ৬.৩ মিলিয়ন সাবস্ক্রাইবারে পরিপূর্ণ।এই চ্যানেলের ভিডিও দর্শকরা মোট ৩০৮ মিলিয়ন বার দেখেছে।

৯. Nisha Madhulika

রান্না বিষয়ক এই চ্যানেলটি ভারতে খুব জনপ্রিয়।এই চ্যানেলে বিভিন্ন খাবারের রেসিপি সম্পর্কিত ভিডিও আপলোড হয়।নিশা তার ইউটিউব সফর শুরু করেন ২০০৯ সালে।তার রান্নার দক্ষতার জন্য তার চ্যানেলে মোট ৬.১ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে এবং তার ভিডিওগুলো বিশ্বজুড়ে ১.১ বিলিয়ন বার দেখা হয়েছে

১০. Vidya Iyer (Vidya Vox)

google

বিদ্যা আয়ার মূলত বিদ্যা ভক্স নামেই বেশী পরিচিত।বিদ্যা তার চ্যানেলে নিজ কন্ঠে গাওয়া গান আপলোড করে।বিদ্যা তার চ্যানেলটি ২০১৪ সালে খোলেন।এখনো পর্যন্ত সে মোট ৫.৩ মিলিয়ন সাবস্ক্রাইবার অর্জন করেছে এবং তার ভিডিওগুলো দর্শকরা মোট ৫৫০ মিলিয়ন বার দেখেছে।

১১. Ajey Nagar (Carryminati)

google

অজয় নগর ভারতের ৪র্থ সাবস্ক্রাইব করা কমেডিয়ান ইউটিউবার।তার চ্যানেলের নাম ক্যারিমিনাটি।অজয় তার ইউটিউব সফর শুরু করে ২০১৪ সালে।সে তার চ্যানেলে রোস্টিং ভিডিও পোস্ট করে।এখনো পর্যন্ত সে তার চ্যানেলে ১৪৯টি ভিডিও আপলোড করেছে।৫.১ মিলিয়ন সাবস্ক্রাইবারের এই চ্যানেলটি সর্বমোট ৪৯৬ মিলিয়ন ভিউস পেয়েছে।

১২. Harsh Beniwal

google

হর্শ বেনিওয়াল ভারতের আরেকজন কমেডি ক্যাটেগরির ইউটিউবার।হর্শর ইউটিউব সফর শুরু হয় ২০১৫ সালে।৪.৯ মিলিয়নের এই চ্যানেলের ভিডিওগুলো দর্শকরা মোট ৩৩৮ মিলিয়ন বার দেখেছে।হর্শ ২০১৮ সালে ‘Top Indian Comdeian’ পুরষ্কারে সম্মানিত হন।

১৩. Kabita Singh (Kabita’s Kitchen)

google

কবিতার কিচেন নামক এই চ্যানেলটি ৭ই অক্টোবর ২০১৪ সালে খোলা হয়।কবিতা তার চ্যানেলে খাবারের রেসিপি সম্পর্কিত ভিডিও আপলোড করে থাকেন।কবিতা তার হাতের জাদু দেখিয়ে এখনো পর্যন্ত তার চ্যানেলে ৪ মিলিয়ন সাবস্ক্রাইবার আনতে সক্ষম হয়েছেন।তার ভিডিওগুলো বিশ্বজুড়ে মোট ৬৪০ মিলিয়ন বার দেখা হয়েছে।

১৪. Narayan Reddy

নারায়ণ রেড্ডি হলেন জনপ্রিয় ইউটিউব চ্যানেল “Grandpa’s Kitchen” এর মালিক।তিনি তার চ্যানেলে রান্না করার ভিডিও আপলোড করেন।এই চ্যানেলটি ২০১৭ সালে ২৬শে আগষ্ট খোলা হয়।এই চ্যানেলে মোট ৩.৪ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে এবং ভিডিওগুলো ৩৩৪ মিলিয়ন বার দেখা হয়েছে বিশ্বজুড়ে।

১৫. Shruti Arjun Aanand

এই চ্যানেলে মূলত জীবনধারা ও রূপচর্চা সম্পর্কিত ভিডিও আপলোড করা হয়।শ্রুতি তার ইউটিউব যাত্রা শুরু করেন ২০১০ সালে।২.৯ মিলিয়ন সাবস্ক্রাইবারের এই চ্যানেলটিতে রয়েছে মোট ৪৪৯ মিলিয়ন ভিউস।২০১৮ সালে শ্রুতি “Top Beauty Creator” অ্যাওয়ার্ডে ভূষিত হন।

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
বিজ্ঞাপন