সৌরভ গাঙ্গুলী বিশ্বকাপের জন্য বাছাই করলেন ১৫ জনের ভারতীয় দল। ৩ নম্বরকে দেখলে গর্বিত হবেন।

বিজ্ঞাপন

আগামী 30 ই মে ইংল্যান্ডে শুরু হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপের 12 তম আসর। এখন থেকেই বিশ্বকাপের কাউন্টডাউন শুরু হয়ে গেছে । প্রস্তুতি নিচ্ছে অনেক দেশ একে অপরকে টেক্কা দেওয়ার জন্যই বাছাই করা হচ্ছে নামি দামি খেলোয়াড়দের । তার আগে-ই অনেক দেশ লিগের ম্যাচ খেলে তাদেরই খেলোয়াড়দের পারফরম্যান্স এর বিচার করে নিচ্ছে ।

এরই মাঝে প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বাছাই করলেন বিশ্বকাপের জন্য 15 জনের ভারতীয় টিম।

তাহলে চলুন দেখে নেওয়া যাক , কোন কোন খেলোয়াড় দের দলে জায়গা দিলেন সৌরভ গাঙ্গুলী 2019 বিশ্বকাপের জন্য।

1. বিরাট কোহলি

এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে সেরা ব্যাটসম্যান হলেন বিরাট কোহলি। কম ইনিংস খেলে সবচেয়ে বেশি সেঞ্চুরি করে ফেলেছেন একদিনের ক্রিকেটে। যে কোন মুহূর্তে ব্যাটিং করতে এসে দলকে জেতানোর জন্য নিজের সেরাটা দিতে পারেন। তাকে অন্যতম বিশ্বের সেরা ফিনিশারও বলা হয়।

2. কে এল রাহুল

কে এল রাহুল একজন মারকুটে ডানহাতি ব্যাটসম্যান। বেশিরভাগ ক্ষেত্রে তিনি টি-টোয়েন্টি খেলতে অভ্যস্ত তাই যেকোনো দিন ঝড়ো ইনিংস খেলে দিতে পারেন যা টিম এর পক্ষে অনেকটাই লাভ দায়ক হবে।

3. মহেন্দ্র সিং ধোনি

মাহিকে ভারতের ক্রিকেটের ইতিহাসে লেজেন্ড বলা হয়। এনাকে নিয়ে নতুন করে কিছু বলার নেই আর এনাকে ছাড়া বিশ্বকাপ খেলাও ভারতের পক্ষে অসম্ভব।

4. রোহিত শর্মা

এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ওপেনার রোহিত শর্মাকে ধরা হয়। যেকোনো দিন দুশো রানের ইনিংস খেলে বিপক্ষ টিমকে একা কাবু করে দিতে পারেন।

5. শেখর ধাওয়ান

শিখর ধাওয়ান ভারতের সবচেয়ে সেরা বাঁহাতি ওপেনার ব্যাটসম্যান। তার ব্যাট থেকে যেদিন রান অাসে বিপক্ষ বোলার দের কাঁদিয়ে ছাড়ে।

6. আম্বাতি রাইডু

এই মুহূর্তে মিডল অর্ডারের ডানহাতি ভরসা যোগ্য ব্যাটসম্যান আম্বাতি রাইডু। পাটনারশিপ গড়তে তিনি ভালোবাসেন।

আর বাকিরা হলেন ৭) কেদার যাদব ৮) হার্দিক পান্ডিয়া ৯) বিজয় শংকর ১০) যুবেন্দ্র চাহাল ১১) কুলদীপ যাদব ১২) মোহাম্মদ সামি ১৩) ভুবনেশ্বর কুমার ১৪) জাসপ্রিত বুমরা এবং ১৫) উমেশ যাদব
শুধু জায়গা হল না দীনেশ কার্তিক আর ঋষভ পান্তের মত দুই অভিজ্ঞ বন উইকেটকিপার ব্যাটসম্যান এর
বোলিং বিভাগেও ভারত দেশ উন্নত লাভ করেছে।
তবে সৌরভ গাঙ্গুলী ভারতকেই বিশ্বকাপের ফেভারিট দল হিসেবে বেছে নিয়েছেন।

বিজ্ঞাপন
Sanjib:
বিজ্ঞাপন
বিজ্ঞাপন