পড়াশুনা একেবারে লাটে উঠেছে, বলেই PUBG-র উপর নিষেধাজ্ঞা সরকারের!

বিজ্ঞাপন

পড়াশুনা একেবারে লাটে উঠেছে, বলে এবার PUBG-র উপর নিষেধাজ্ঞা সরকারের!

আরও পড়ুন: আসল 10 Years Challenge যা দেখে আঁতকে উঠবেন আপনি

চিত্র: সংগ্রহিত

ডিজিটাল মোবাইল গেমের এই দুনিয়ায় এখন এক নম্বরে রয়েছে PUBG গেম। সময় পেলেই এখন হাতে স্মার্টফোন নিয়ে লড়াই’য়ে নেমে পড়ছে PUBG খেলোয়াড়’রা। বাচ্চা থেকে বুড়ো, এখন সবাই-ই আছে এই তালিকায়! কিন্তু, এই PUBG গেমের ফলে’ই শিশুমনে বিরূপ প্রতিক্রিয়া পড়ছে। আর তাই, এবার এই গেমের উপর নিষেধাজ্ঞা জারি করলো গুজরাতের সরকার।

আরও পড়ুন: নারীদের গর্ভপাত ঘটায় যে ৯টি খাবার। এক্ষুনি জানুন কি কি….

চিত্র: সংগ্রহিত

গুজরাটের সমস্ত প্রাথমিক স্কুলেই PUBG খেলা নিষিদ্ধ করা হয়েছে। গত মঙ্গলবারই এক বিজ্ঞপ্তিতে রাজ্যের সমস্ত জেলার আধিকারিকদের প্রাথমিক স্কুলে অনলাইন গেম PlayerUnknown’s Battlegrounds বা PUBG গেম খেলা নিষিদ্ধ করার নির্দেশও দেওয়া হয়েছে।

আরও পড়ুন: তাপস পালের এই রূপসী মেয়ের শুরুর দিনগুলো কেমন ছিল! দেখুন, মন মাতানো সেই ছবিগুলো:

চিত্র: সংগ্রহিত

এক সরকারি আধিকারিক জানিয়েছেন যে, গুজরাটের শিশু অধিকার সুরক্ষা কমিশনের সুপারিশ অনুযায়ীই এই পদক্ষেপ নিয়েছে গুজরাটের প্রাথিমক শিক্ষা দপ্তর।

আরও পড়ুন: নেশার জন্য বন্ধুর কাছে টাকা চেয়ে পাননি, অবশেষে বন্ধুকে কুচি কুচি করে খুন!

চিত্র: সংগ্রহিত

PUBG গেম খেলা বন্ধ করতে গুজরাটের প্রাথমিক শিক্ষা দপ্তরের আধিকারিকদের প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপও নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শিশু’রা এই গেমের প্রতি আসক্ত হয়ে পড়ায় পড়াশুনায় তাদের চরম প্রভাব পড়ছে।

আরও পড়ুন: ‘বাবা’র ঔরসে মা হলো ১২ বছরের কিশোরী। পুরোটা পড়ুন চোখ কপালে উঠে যাবে….

চিত্র: সংগ্রহিত

উল্লেখ্য, গত মাসেই পরীক্ষায় রেজাল্ট খারাপ হওয়ার দোষ PUBG কে দিয়েছিল জম্মু ও কাশ্মীরে এক ছাত্র। সেই সময়ই রাজ্যপালের কাছে সারা রাজ্যেই PUBG গেম খেলা নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছিল জম্মু ও কাশ্মীর ছাত্র পরিষদ।

আরও পড়ুন: স্বামীর সাথে স্ত্রীর রক্তের গ্রুপ মিলে গেলে কি হয় জানেন? জানুন অবাক হবেন…

চিত্র: সংগ্রহিত

ন্যাশনাল প্রোটেকশন কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড রাইটস এ নিয়ে একটি চিঠিও পাঠিয়েছে প্রতিটি রাজ্যে। সব রাজ্যেই PUBG গেম ব্যান করার আহ্বান জানানো হয়েছে। গুজরাট শিশু অধিকার দপ্তরের চেয়ারপার্সন জাগৃতি পাণ্ডিয়া এ কথা জানিয়েছেন।

আরও পড়ুন: একদিনে ১২৬৩ বার হস্তমৈথুন করে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুললেন যুবক

চিত্র: সংগ্রহিত

আবার, কিছুদিন আগেই জম্মুর আর এক ফিটনেস ট্রেনার এই গেম খেলার জন্য হাসপাতালেও ভরতি হন। নিয়মিত PUBG গেম খেলতেন তিনি। কিছুদিন পর থেকেই তিনি অস্বাভাবিক আচরণ করতে শুরু করে। শেষে নাকি নিজেকেই নানাভাবে আঘাত করতে শুরু করেন ওই যুবক। পরিস্থিতি বেগতিক বুঝে তাকে হাসপাতালে ভরতি করেন বন্ধুরা।

আরও পড়ুন: IAS পরীক্ষায় মেয়েটিকে প্রশ্ন করা হল-মেয়েরা জিন্সের প্যান্টের নীচে কি পরে? মেয়েটি যা উত্তর দিল জানলে চমকে যাবেন!!

চিত্র: সংগ্রহিত

ওই হাসপাতাল সূত্র থেকে জানা যায় যে, ওই যুবকের অবস্থা একেবারেই স্থিতিশীল নয়। অতিরিক্ত PUBG গেম খেলে আংশিক ভাবে মানসিক ভারসাম্য হারিয়েছেন তিনি। তাকে কড়া পর্যবেক্ষণে রাখেন চিকিৎসকরা।

আরও পড়ুন: পৃথিবী বিখ্যাত দুই লাইনের ১৮ টি ভূতের গল্প পড়ুন …😱

চিত্র: সংগ্রহিত

বিশেষজ্ঞদের অনুমান যে, এখন অনেকেই এ ধরনের সমস্যায় ভুগছেন। তবে, তাদের পরিবার সমস্যার গুরুত্ব বুঝতে না পারায় হাসপাতালে আনেন নি। সে ক্ষেত্রে ওই সব যুবকেরা কিন্তু আরও বড় ঝুঁকির সামনেই দাঁড়িয়ে আছেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বিজ্ঞাপন
Jayanta Das:
বিজ্ঞাপন
বিজ্ঞাপন