Press "Enter" to skip to content

পুরনো যুগে গর্ভপাতের জন্য ব্যবহার করা হত এই ১০ টি অমানবিক পদ্ধতি, জানলে গা শিউরে উঠবে…

পুরনো যুগে গর্ভপাতের – খুব ভাগ্যক্রমে আমরা পশু থেকে মানুষ হয়েছি। আর মানুষ হওয়ার পরেই আমরা আমাদের দুঃখ কষ্টের ব্যাপারে বুঝতে শিখেছি। এমনও সময় ছিল যখন এক মানুষ অপর এক মানুষকে পশু ভাবতো।

তখন কোন মহিলার গর্ভপাতও যদি করানো হত, মানুষ পশুত্বের মতন আনচরণ করতো। আমরা যদি সেই সমস্ত জিনিস নিজের চোখে দেখি তাহলে আমাদের আত্মা কেঁপে উঠবে। সব জিনিসই অমানবীক ভাবে আচরণ করা হত।

আমরা এর আগে পুরনো যুগে কিভাবে অমানবীয় ভাবে শাস্তি দেওয়া হতো সে বিষয়ে পড়েছি কিন্তু আজকে আমরা পরবো কিভাবে পুরনো যুগে অমানবীয়ভাবে গর্ভপাত করানো হতো।

ওই সময় এই সমস্ত অমানবীয় জিনিস জন্য ব্যবহার করা হতো কারণ সেই সময় কনডম বা গর্ভপাতের ওষুধ ব্যবহার করা কে অপরাধ মনে করা হতো। তাই তখন যদি কোন মহিলা আকস্মিক সন্তান সম্ভবা হয়ে ওঠে তাহলে তার গর্ভপাত করানোর জন্য এই সমস্ত অমানবীয় উপায় ব্যবহার করা হতো।

তাহলে দেরি কিসের। আসুন জানি সে সমস্ত অমানবীয় উপায়গুলি।

জোঁক এর ব্যবহার – সেই সময় গর্ভবতী মহিলাদের যোনির ভেতর জোঁক ছেড়ে দেওয়া হত। এটি সব থেকে কষ্টদায়ক এবং নির্মম প্রথা ছিল।

আফিম খাওয়ানো – আফিম, যেটা নেশা এবং ওষুধ বানানোর সময় ব্যবহার করা হয়, সেই সময়ে গর্ভপাত করানোর জন্য মহিলাদের আফিম খাওয়ানো হতো।

লাল মরিচ – পৃথিবীর সবথেকে ঝাল মরিচ আপনি যদি এই লঙ্কার সামান্য পরিমাণ স্বাদ গ্রহণ করেন তাহলে এই মরিচ এর ঝাল ভাব দীর্ঘকালীন সময় আপনার জীভেই রয়ে থাকবে। সেই সময় গর্ভপাতের জন্য এই মরিচই ব্যবহার করা হতো ।

সিঁড়ি থেকে ঠেলে ফেলে দেওয়া – সেই সময় গর্ভবতী মহিলাদের সিঁড়ি থেকে বহুবার ঠেলে ফেলে দেয়া হতো। আর এই কারণে বহু মহিলা সে সময় নিজের প্রাণ পর্যন্ত হারিয়েছে।

Tansy তেল – Tansy তেল একপ্রকার গাছের তেল। সেই সময়ে গর্ভপাত করানোর জন্য এই তেল ব্যবহার করা হতো। সেই সময় মহিলাদের এই তেল খাওয়ানো হতো। যার কারনে মহিলাদের ভিতরকার শরীর আস্তে আস্তে পচে যেতো।

Ergot খাওয়ানো – Ergot একপ্রকার ফাঙ্গাস। যেটি গমের মধ্যে পাওয়া যায়। সেই সময়ে গর্ভপাত করার জন্য গর্ভবতী মহিলাকে এই ফাঙ্গাস খাওয়ানো হতো। যার ফলে বহু মহিলার মৃত্যু পর্যন্ত হয়েছে।

তারপিন তেল – সেই সময়ে তারপিন তেল গর্ভবতী মহিলাকে খাওয়ানো হতো। এর ফলে গর্ভবতী মহিলারা প্রায় সময় অসুস্থ হয়ে পড়তেন।

ওয়াশিং পাউডার খাওয়ানো হতো – সেই সময় মহিলাদের গর্ভপাত করানোর জন্যও ওয়াশিং পাউডারও খাইয়ে দেওয়া হত।

পেটে আঘাত করা – সেই সময়ে গর্ভপাত করার জন্য গর্ভবতী মহিলার পেটে লাঠি বা অন্য কোন জিনিস দিয়ে বহুবার আঘাত করা হতো। আর এ কারণে মহিলার খুবই ব্যথা পেত।

ফুটন্ত গরম জলে স্নান করানো – সেই সময় গর্ভবতী মহিলার পেটে অবস্থিত বাচ্চাকে মারার জন্য ফুটন্ত টকবক গরম জলে মহিলাদের স্নান করানো হতো। যার ফলে মহিলাদের গায়ের চামড়া পুড়ে যেত।

তাহলে আজ দেখলেন যে পুরনো যুগে কত অন্ধবিশ্বাসকে মানা হতো এবং মহিলাদের উপর কিভাবে অত্যাচার করা হতো শুধুমাত্র গর্ভপাতের নাম করে।

আপনারা কেউই ভুল করে এটির মধ্যে একটিও নিজের জীবনে ব্যবহার করে দেখবেন না। কারণ এটি পুরোপুরি অন্ধবিশ্বাস এবং যা স্বাস্থ্যের পক্ষে খুবই ক্ষতিকারক ।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *