পাকিস্তানকে আটকাতে শ্রীলঙ্কা আর বাংলাদেশের কাছে ইচ্ছা করে হারবে ভারত, দাবি পাক এই ক্রিকেটারের!

বিজ্ঞাপন

এখনও ভারতের কাছে লজ্জাজনক হারের শোক কাটিয়ে উঠতে পারেনি পাকিস্তান। তবে এখন সেমিফাইনালে উঠতে বাকি সব ম্যাচগুলি জিততেই হবে পাকিস্তানকে। সঙ্গে তাকিয়ে থাকতে হবে অন্যদের ম্যাচগুলির দিকেও! এই অবস্থায় প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার বাসিত আলি’র এক মন্তব্যে তুলুম বিতর্ক শুরু হয়েছে।

“পাকিস্তানকে নাকি বিশ্বকাপ সেমিফাইনালে উঠতে দেবে না ভারত। আর সে জন্যই ইচ্ছা করে বাংলাদেশের কাছে হারবে ভারত, হারবে শ্রীলঙ্কার বিরুদ্ধেও” – নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয় দেখার পরেই এ রকম বিস্ফোরক মন্তব্য করলেন প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার বাসিত আলি। তিনি সরাসরি ভারতের দিকেই আঙুল তুললেন।

এক সময়ে আগ্রাসী ব্যাটিংয়ের জন্য বিখ্যাত ছিলেন বাসিত আলি। ১৯৯৩ সাল থেকে ১৯৯৬ পর্যন্ত পাকিস্তানের জাতীয় দলে নিয়মিত সদস্য ছিলেন তিনি। তবে, ম্যাচ ফিক্সিং’য়ের জন্যই নির্বাসিত হন তিনি।

বৃহস্পতিবার ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টারে ওয়েস্ট ইন্ডিজ’কে হারানোয় কার্যত শেষ চারে পৌঁছে গিয়েছে ভারত। আর তাই বাকি ম্যাচগুলোর সে রকম গুরুত্ব আর থাকছে না ভারতের কাছে। কিন্তু, পাকিস্তান আর বাংলাদেশ’কে শেষ চারে পৌঁছতে গেলে বাকি সব ম্যাচ জিততেই হবে।

পাকিস্তান আর বাংলাদেশে’র বাকি রয়েছে এখনও দুটো করে ম্যাচ। এবার শেষ চারে যাওয়ার অঙ্কও জমে গিয়েছে। ওই পাকিস্তানী ক্রিকেটারের দাবি, “ভারত বাংলাদেশের বিরুদ্ধে এমন ভাবে খেলবে, যাতে ওদের হার’টা দৃষ্টিকটু না দেখায়।” বাসিত আলী আরও বলেছেন যে, “ভারতের মুখাপেক্ষী যেন না হয় পাকিস্তান! বাকি ম্যাচগুলো জিততেই হবে পাকিস্তানের। নিজেদের দক্ষতার উপরেও আস্থা রাখতে হবে।’’

তবে পাকিস্তান আর বাংলাদেশের সঙ্গে সেমিফাইনালে যাওয়ার আশা এখনও মৃদু হলেও রয়েছে শ্রীলঙ্কারও। পাকিস্তান, বাংলাদেশের মতো তাদেরও বিশ্বকাপের বাকি সব ম্যাচগুলো জিততে হবে, তবেই শেষ চারের আশা থাকবে।

বিজ্ঞাপন
Jayanta Das:
বিজ্ঞাপন
বিজ্ঞাপন