Press "Enter" to skip to content

বিরাটকে কি উপহার দিলেন তার শ্বশুর জানেন? জানলে অবাক হয়ে যাবেন…

বিরাট কোহলি আর অনুষ্কা শর্মার বিয়ের পর কেটে গিয়েছে প্রায় দু’মাস। কিন্তু এখনও তাঁদের নিয়ে চর্চা চলছে একইভাবে। যদিও বিরাট এখন দক্ষিণ আফ্রিকাতে খেলা নিয়ে ব্যস্ত আর অনুষ্কা ব্যস্ত তাঁর পরবর্তী ছবি ‘পরি’-র প্রমোশনে। কিন্তু এই সব কিছুর মাঝেই হঠাৎ সম্পর্কের পাঠ দিতে অনুষ্কার বাবা বিরাটকে উপহার দিয়ে বসলেন একটি গোটা কবিতার বই। কিন্তু কেন এমন কাজ করলেন তিনি?

সূত্রের খবর, কয়েকদিন আগে অনুষ্কার বাবা অজয় শর্মা এবং মা অসীমা শর্মা একটি কবিতার বইয়ের উদ্বোধন অনুষ্ঠানে গিয়েছিলেন। আর সেখানে বইটি উদ্বোধন করতে উপস্থিত ছিলেন স্বয়ং কবি তেজস্বিনী দেবী নায়েক।

‘স্মোক এন্ড হুইস্কি’ নামক এই বইটি হাতে পাওয়ার পর অনুষ্কার বাবা অজয়বাবু বইয়ের ৪২টি কবিতা পড়ে এতটাই আপ্লুত হয়ে যান যে, তিনি কবি তেজস্বিনীর কাছ থেকে অটোগ্রাফ করা একটি বই তাঁর জামাই বিরাটের জন্য চেয়ে নেন।

বিরাট এবং অনুষ্কার কবিতা প্রীতির কথা অনেকেই জানেন। মাসকয়েক আগে ইটালিতে যখন তাঁরা বিয়ে করতে যান, তখন সেখানে সব নিমন্ত্রিতদের তাঁরা রিটার্ন গিফট হিসেবে সুফি কবি রুমি’র লেখা একটি কবিতার বই উপহার দিয়েছিলেন। সম্ভবত সেই কথা মাথায় রেখেই অনুষ্কার বাবা বিরাটের জন্য এই উপহার এনেছেন।

২০১৭ সালের ডিসেম্বর মাসে গোপনে ইটালির আঙুর খেতের মধ্যে একটি রিসর্টে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিরাট এবং অনুষ্কা।

তাঁদের বিয়ের ছবি যখন সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হতে শুরু করে, তখন সেই ছবি নিয়ে উত্তেজিত হয়ে ওঠেন নেটিজেনরা।বলিউডের খ্যাতনামা পরিচালক করণ জহর পর্যন্ত তাঁদের ছবি দেখে বলেছিলেন, ‘আমি জানি না ওদের মধ্যে প্রেমের গভীরতা কতটা, কিন্তু ছবিগুলো দেখে ওদের ভীষণ সুখী বলে মনে হচ্ছে আমার।’

কিন্তু তাঁদের সুখের রহস্য যে এভাবে সাহিত্য-প্রেমে মিলেমিশে আছে তা বোধহয় তখনও নজরে পড়েনি সকলের।

কিন্তু বিয়ের রিটার্ন গিফটের ঘটনা সামনে আসা আর তারপর অনুষ্কার বাবার নতুন জামাইয়ের জন্য এই অপূর্ব উপহারই প্রমাণ করে দেয় দুটি মনের মিলনের পিছনে সাহিত্যই রয়েছে মুখ্য ভূমিকায়। অন্তত এমনটাই বলছেন তাঁদের পরিচিতজনরা।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *