ভারতের সবচেয়ে ধোনী ব্যবসায়ী মুকেশ আম্বানির স্ত্রী নিতা আম্বানি সম্বন্ধে রইলো কিছু অজানা তথ্য

বিজ্ঞাপন

শিল্পপতি মুকেশ আম্বানীর স্ত্রী নিতা আম্বানী হলেন মুম্বাইয়ের সবথেকে হেঁয়ালিপূর্ণ ব্যক্তিত্বদের মধ্যে একজন।তিনি একজন ফিলানথ্রোপিস্ট,ব্যসবসায়ী এবং আই পি এলের জনপ্রিয় ক্রিকেট দল মুম্বাই ইন্ডিয়ান্সের মালিক।পরিবারের প্রতি তার ভালোবাসাই তাকে সর্বদা নম্র ও কর্তব্যের প্রতি দায়িত্বশীল রাখে।
.
চলুন তাহলে ভারতের সবথেকে বিখ্যাত এই ব্যক্তিত্ব সম্বধে কয়েকটি মজাদার তথ্য জেনে নেওয়া যাক –

১. নিতা আম্বানীর জন্ম গুজরাটি পরিবারে হয়।পরে তারা মুম্বাইয়ে চলে আসেন।জয়েন্ট ফ্যামিলি হওয়ায় নিতা তার দুই বোন ও আরও ১০জন ভাই বোনদের সাথে একই বাড়িতে থাকতেন।

২. এই বিষয়টা হয়তো আপনাকে চমকে দেবে যে, একসময় নিতার ওজন ৯০ কেজি ছিলো তবে বর্তমানে তার ওজন ৫৬ কিলো।আপাতভাবে নিতা তার ওজন কমানোর সিদ্ধান্ত নেন যখন তার ছোট ছেলে অনন্ত আম্বানী মেদবৃদ্ধির জন্য ভুগছিলো।নিতা তার ছেলেকে লস এঞ্জেলসে চিকিৎসার জন্য নিয়ে যান। সেখানে ডাক্তারদের দেওয়া ডায়েট চার্ট তার ছেলের সাথে সাথে সে নিজেও পালন করতে থাকেন।

৩. এছাড়াও নিতা একজন পেশাদার শিক্ষিকা ও ইন্টেরিয়র ডিসাইনার।

৪. নিতার মধ্যে নাচের দক্ষতাও রয়েছে।ছোটবেলায় তিনি ভারত নাট্যম শিখতেন।বিয়ের আগে তিনি মূলত বিভিন্ন জায়গায় সাংস্কৃতিক ও ঐতিহ্যবাহী নৃত্য প্রদর্শন করতেন।

৫. নিতা আম্বানীর পিতামত কোলকাতার একজন ফ্রেঞ্চ প্রফেসর ছিলেন।

৬. নিতা আম্বানী ও মুকেশ আম্বানীর মোট তিনটি সন্তান আছে।বড়ো ছেলে আকাশ ও মেয়ে ঈশা আম্বানী হলেন যুগল এবং ছোট ছেলের নাম অনন্ত আম্বানী।

৭. ২০১০ সালে নিতা Reliance, Foundation,the CSR wing of Reliance Group এর প্রতিষ্ঠা করেন।

৮. এরপর নিতা জামনগরের RIL কে শোধনাগারে রূপান্তরিত করেন।

৯. কিছুদিন আগে নিতাকে ” Rashtriya Khel Protsahan ” পুরষ্কারে সম্মানিত করা হয়।

১০. নিতা আম্বানীই ভারতের সর্বপ্রথম মহিলা যিনি আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সদস্য হন।
বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
বিজ্ঞাপন