জেনে নিন গুগেলের কয়েকটি অসাধারণ কৌশল,যার মাধ্যমে আপনি আপনার জীবনধারাকে সহজেই নিয়ন্ত্রণ করতে পারবেন

বিজ্ঞাপন

গুগেল হলো এই ডিজিটাল যুগের বহুল ব্যবহৃত একটি মাধ্যম।কোনোকিছুর সমস্যা ও জরুরী তথ্যগুলি জানতে সবাই মুখে একটাই কথা আসে “গুগেল করো।”যার ফলে গুগেলের এই সার্চ ইঞ্জিন জনসাধারণের মধ্যে বহুল জনপ্রিয়।

প্রতিদিন পৃথিবীতে মিলিয়নেরও বেশী মানুষ গুগেল ব্যবহার করে থাকে তাদের নিজস্ব কাজের জন্য।ছাত্রছাত্রীরা এটি ব্যবহার করে তাদের পড়াশুনোয় সাহায্যের জন্য,ব্যবসায়ীরা ব্যবহার করে রিসার্চের জন্য এবং মিলিয়নেরও বেশী মানুষ তাদের মনোরঞ্জনের জন্য গুগেলের স্মরণাপন্ন হয়ে থাকে।কিন্তু বেশীরভাগ লোকই গুগেল সার্চ ইঞ্জিনের পূর্ণাঙ্গ ব্যবহার করেনা।নীচে চিহ্নত অনেক পদ্ধতিই আছে যার সাহায্যে আপনার সার্চ করা তথ্য খুব তাড়াতাড়িই পেয়ে যাবেন।চলুন তাহলে জেনে নেওয়া যাক গুগেল সার্চের কয়েকটি টিপস ও কৌশল যা গুগেল সম্পর্কে আপনার দক্ষতা আরও বাড়াতে সাহায্য করবে।

১. Latest Movies Showtimes

যদি আপনি কোনো সিনেমার showtime সম্বন্ধে জানতে চান তাহলে আপনাকে শুধু গুগেলে গিয়ে লিখতে হবে ‘movie showtimes’।তাহলেই গুগেল আপনাকে সমস্ত সিনেমার showtime দিয়ে দেবে যেগুলি আপনার পার্শ্ববর্তী সিনেমাহলগুলিতে চলছে।

২. Latest events in the city

যদি আপনি কোনো ফুড ফেস্টিভাল অথবা কোনো সাংস্কৃতিক উৎসব সম্পর্কে জানতে চান,তাহলে আপনাকে শুধু গুগেলে গিয়ে টাইপ করতে হবে ‘the events’।গুগেল আপনার শহরে অনুষ্ঠিত সমস্ত উৎসবের লিস্ট বের করে দেবে।

৩. Recipes for dish

যদি আপনি কোনো খাবারের রেসিপি সম্পর্কে জানতে চান,তাহলে গুগেল আপনাকে কয়েকটি ওয়েবসাইটের রাস্তা দেখাবে যেগুলিতে আপনি যেকোনো খাবারের রেসিপি খুব সহজেই পেয়ে যাবেন,যেটি আপনি রান্না করতে চান।

৪. Sports Scores,matches

উদাহরণ হিসাবে,যদি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এর লাস্ট ম্যাচের স্কোর সম্বন্ধে আপনি জানতে চান তাহলে আপনাকে শুধু লিখতে হবে ” ম্যাঞ্চেস্টার ইউনাইটেড “।

৫. Job Search

শুধু লিখুন “jobs near me”। গুগেল আপনাকে আপনার পার্শ্ববর্তী উপলভ্য যেকোনো কাজের ডিটেলস আপনাকে দিয়ে দেবে।

৬. Everything about Colleges & Universities

যদি আপনি কোনো কলেজের তথ্য সম্বন্ধে জানতে চান তাহলে আপনাকে শুধু সেই কলেজটির নাম টাইপ করতে হবে।গুগেল আপনাকে সেই কলেজ অথবা বিশ্ববিদ্যালয়ের সমস্ত তথ্য দিয়ে দেবে যেটির সম্পর্কে আপনি জানতে চান।

৭. Health-related information

গুগেল সার্চ বক্স আপনাকে এটির সম্বন্ধেও অনেক কিছু জরুরী তথ্য প্রদান করতে সক্ষম।

৮. Splitting bills

উদাহরণস্বরূপ,অফিসের বোরিং দিনকে মজাদার করার জন্য অফিসের চারজন কলিগ যদি পিজ্জা অর্ডার করে,তাহলে সেই পিজ্জার বিল চারজনের মধ্যে ভাগ করার জন্য আপনাকে শুধু লিখতে হবে ‘tip calculator’। তাহলে গুগেল সেই পিজ্জার বিলের টাকা চারজনের মধ্যে ভাগ করে দেবে।

৯. Currency converter

যদি আপনি ডলারকে টাকার রূপান্তরিত করতে চান,তাহলে আপনি গুগেলে গিয়ে শুধু লিখুন ” USD to INR ” এবং আপনার amount লিখে enter মেরে দিন।

১০. Upcoming appointments & flights

যদি আপনি সম্প্রতি কোনো ফ্লাইটের টিকিট বুক করে থাকেন,তাহলে আপনাকে গুগেলে গিয়ে লিখতে হবে “my flights”।তাহলে গুগেল সার্চ আপনাকে ফ্লাইট সম্পর্কিত সমস্ত তথ্য দিয়ে দেবে।

১১. Calorie counts of various food items

যদি কোনো খাবারের ক্যালরি সম্পর্কে জানতে চান তাহলে লিখুন ” how many calories “।তাহলেই গুগেল সার্চ আপনাকে সেটির সমস্ত উত্তর দিয়ে দেবে।

১২. Meanings and synonyms

যদি আপনি কোনো শব্দের মানে না জানেন তাহলে আপনাকে Dictionary ঘাটার কোনো দরকার নেই,এক্ষেত্রেই আপনি শুধু গুগেলের শরণাপন্ন হলেই হবে।

১৩. Search with an image

যদি আপনার কাছে অজানা কোনো ছবি থাকে এবং আপনি সেই ছবির সম্পর্কে জানতে চান তাহলে google images অপশনে গিয়ে ক্যামেরা আইকনে ক্লিক করে সেই ছবিটি দিন গুগেল আপনাকে সেই ছবি সম্পর্কিত সমস্ত তথ্য আপনাকে দিয়ে দেবে।

১৪. Learn how to say huge numbers correctly

কখনো কখনো কিছু সংখ্যাকে শব্দে রূপান্তরিত করা কঠিন হয়ে যায়।এক্ষেত্রে আপনাকে শুধু টাইপ করতে হবে ” the number = english “। তাহলেই আপনি আপনার উত্তর গুগেল সার্চ বক্সে পেয়ে যাবেন।

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
বিজ্ঞাপন